banner-ad
lakshmipurtimes

রামগঞ্জে ভিজিএফ চাল বিতরনে অনিয়ম


১৮ আগস্ট ২০১৮ শনিবার, ০৪:৩৫  পিএম

জাকির হোসেন মোস্তান

লক্ষ্মীপুর টাইমস অ - ..... অ+


রামগঞ্জে ভিজিএফ চাল বিতরনে অনিয়ম

লক্ষ্মীপুরের রামগঞ্জে ভিজিএফের চাল বিতরনে ব্যাপক দূর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকালে উপজেলার ৮নং করপাড়া ইউনিয়নে দুস্থদের মাঝে বিনামূল্যে চাল বিতরন করা হয় । উপজেলার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান অফিস সূত্রে জানা যায়, এই ইউনিয়নের ৮৪৫ পরিবারের মাঝে ২০ কেজি হারে চাল বিতরন করার কথা থাকলেও চেয়ারম্যান তার স্থলে ১০ থেকে ১২ কেজি চাল বিতরন করেন। এসময় ইউনিয়ন পরিষদের ভিতর থেকে চাল নিয়ে আসা ভূক্তভোগী সদস্যরা এমন নানা অভিযোগ করেন। ঘটনাস্থলে গিয়ে ট্যাগ অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার শরীফ উল্যাকে না পেলেও ওই অফিসের পিয়ন মোঃ অজি উল্যাকে চেয়ারম্যানের সাথে বসে খোশ গল্প করতে দেখা যায়।

শিক্ষা অফিসের পিয়ন অজি উল্যা জানান, ট্যাগ অফিসার ঈদের ছুটিতে ঢাকায় চলে যাওয়ায় আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে আমার সামনে দুই বালতি করে  চাল দিয়েছে। সেখানে কত কেজি চাল তা আমি জানি না।
 ৮নং করপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মজিবুল হক মজিব জানান, আমি ৮৪৫টি কার্ড পেয়েছি। কিন্তু সুবিধাভোগী ১১শত এর বেশী হওয়ায় ২০ কেজির স্থলে ১২/১৪ কেজি করে সবাইকে ভাগ করে দিয়েছি।
ট্যাগ অফিসার মোঃ সরিফ উল্যা জানান, আমি ঢাকায় আছি। চাল বিতরনের জায়গায় আমার স্থলে আমাদের পিয়ন অজি উল্যা আছেন। বিতরনে কোন সমস্যা হলে চেয়ারম্যানসহ ও নেতৃস্থানীয় যারা আছে তাদের সাথে যোগাযোগ করে সমন্ময় করুন।

উপজেলা ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ রোরহান উদ্দিন জানান, সরকারী নিয়ম অনুযায়ী করপাড়া ইউনিয়নে ১৪ আগষ্ট চাউল বিতরনের জন্য চিঠি দেওয়া হয়েছিল। কিন্ত ১৪ আগষ্টের স্থলে ১৮ আগষ্ট চাল বিতরনের খবর আমি জানি না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রিজাউল করিম জানান, আইনগত ভাবে সুবিধাভোগীদের তালিকার বাহিরে কাউকে ২০ কেজির কম বেশী বা অতিরিক্ত কোন লোককে দেওয়ার কোন সুযোগ নাই। সরকারী নির্দেশনার বাহিরে যদি কোন অনিয়ম হয়ে থাকে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মন্তব্য লিখুন:

স্থানীয় এর সর্বশেষ



অন্যান্য বিভাগ

-->