banner-ad
lakshmipurtimes

রামগতিতে চর দখলকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত-১০


২৩ জুন ২০১৮ শনিবার, ০৫:০৮  পিএম

রামগতি প্রতিনিধিঃ

লক্ষ্মীপুর টাইমস অ - ..... অ+


রামগতিতে চর দখলকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত-১০

লক্ষ্মীপুরের রামগতিতে চর দখলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রতিপক্ষের অতর্কিত হামলায় ইউপি সদস্যসহ ১০ জন আহত হয়েছে। শুক্রবার সকালে উপজেলার চর আব্দুল্লাহ এলাকায় এ ঘটনা ঘটে। পরে আহতদের উদ্ধার করে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক মূমুর্ষ অবস্থায় ৫জনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। আহত হলেন, মোজাম্মেল হক, হাজী আব্দুল মালেক, সেকান্তর আলী, মনির, হাশেম, আব্দুল শহিদ ও মনির আহম্মেদ।
ঘটনা সূত্রে জানাগেছে, চর আবদুল্লাহ এলাকায় ৭’শ একর জমি দীর্ঘ দিন থেকে চাষাবাদ করে আসছে ওই জমির মালিকরা। স্থানীয় যুবলীগ নেতা মেজবাহ উদ্দিন হেলালের নেতৃত্বে আবুল কাশেম, নুর নবী, জায়েদ, সিরাজ, জায়েদ বাকলাই, সাহাদত, মীর নুরনবী, তছির, সিরাজ পিটার, নাজিম উদ্দিনসহ ২৫/৩০জন সন্ত্রাসী অতর্কিত হামলা চালায়। এসময় ১টি পাওয়ার টিলারসহ প্রায় ৩লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
এর আগে কৃষকদের কাছ থেকে প্রতি একর জমি বাবদ ১০ হাজার টাকা করে চাঁদা দাবি করে তারা। দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় শুক্রবার সকালে এ হামলা চালানো হয় বলে জানান ক্ষতিগ্রস্থরা। এদিকে ঘটনায় বিচার চেয়ে দুপুরে উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করে জমির মালিকরা। একই দাবী করে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ ও পৌর মেয়র মেজবাহ উদ্দিন মেজু।
তবে মেঘনার চরে ভেসে উঠা জমিটি খাস বলে দাবী করেন অভিযুক্ত রামগতি উপজেলা যুবলীগের আহবায়ক মেজবা উদ্দিন হেলাল। তিনি বলেন, ওই জমিতে তার নিকট আত্বীয় স্বজনরা মহিষ লালন করে আসছে। তার বিরুদ্ধে অভিযোগ সত্য নয় এবং ষড়যন্ত্র বলে দাবী করেন তিনি।
বিষয়টি স্বীকার করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান রামগতি থানার ওসি আরিসুল হক।

আপনার মন্তব্য লিখুন:

স্থানীয় এর সর্বশেষ



অন্যান্য বিভাগ

-->