banner-ad
lakshmipurtimes

দেশব্যাপী গণগ্রেফতারের প্রতিবাদে ফ্রান্সে প্রতিবাদ সভা


জুন ২১, ২০১৬, ০১:০০ পিএম

অনলাইন ডেক্সঃ

লক্ষ্মীপুর টাইমস অ - ..... অ+


দেশব্যাপী গণগ্রেফতারের প্রতিবাদে ফ্রান্সে প্রতিবাদ সভা

জঙ্গিবাদ দমনের নামে দেশব্যাপী বিরোধী দলের নেতাকর্মীদের ‘গণগ্রেফতার’-এর প্রতিবাদে জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদ, ফ্রান্সের উদ্যোগে প্রতিবাদ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোরবার ফ্রান্সের প্যারিসের একটি রেস্টুরেন্টে আয়োজিত এ প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভানেত্রী শামীমা আক্তার রুবী।

গোলাম রসুল রুবেলের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- ফ্রান্স বিএনপির সাবেক সহ-সভাপতি মিজানুর রহমান শিকদান, কলামিস্ট ও সাংবাদিক এম এ মান্নান আজাদ, ফ্রান্স বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষক আব্দুল কাইয়ূম, সংগঠনের উপদেষ্ঠা ড. কামরুল হাসান, ফ্রান্স বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ওমর গাজী, বিএনপি নেতা কবি আতিকুল ইসলাম, তৃণমুল বিএনপির সহ-সভাপতি লেলিন মিয়া, কলামিস্ট ও লেখক শরিফ আহমদ সৈকত, ফ্রান্স যুবদলের যুগ্ম সম্পাদক মিল্টন সরকার, জহিরুল ইসলাম লিটন, ফ্রান্স যুবদলের মহিলা বিষয়ক সম্পাদিকা সারা শফি উল্লাহ, লেখিকা নাজমা আহমদ নিঝুম।

বক্তারা বলেন, শেখ হাসিনা নিজেকে ধার্মিক ও নামাজি বলে দাবি করেন। অথচ পবিত্র রমজান মাসে উচ্চ আদালতের নির্দেশনা উপেক্ষা করে বিএনপির নেতাকর্মী ও সাধারণ মানুষকে অন্যায়ভাবে গ্রেফতার করছেন। ভারতকে ট্রানজিট এবং এসপির স্ত্রী হত্যার ঘটনাকে আড়াল করতেই দেশব্যাপী গণগ্রেফতার নাটক সাজানো হয়েছে। পুলিশকে খুশি করতেই ঈদের আগে ‘গোপালী’ পুলিশকে গ্রেফতার বাণিজ্য করার সুযোগ দেওয়া হয়েছে।

বক্তরা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, গণগ্রেফতার করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করা যাবে না। জনতার বিজয় হবেই হবে। অবিলম্বে গণগ্রেফতার ও তথাকথিত ক্রসফায়ার বন্ধ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশে শান্তির পরিবেশ সৃষ্ঠি করতে হবে।

প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন, আব্দুল করিম, প্রফেসর তছলিম উদ্দিন, ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম, কামরুল হাসান, আব্দুল লতিফ টিপু, ইকবাল হোসেন, নাছিমা আক্তার, জিতেন্দ্র চন্দ্র ধর, হুমায়ুন রহমান, আলম সরকার, শাহরিনা আক্তার কবির, নাজমুল হাসান, মিনা গোমেজ , সাজরিন আক্তার, সুমন, ফরিদ উদ্দিন বকুল, আফরোজা ফারহানা ,কাকন খান, নুরুল ইসলাম, জসিম উদ্দিন, আমির হোসেন, মোহাম্মদ আকমল, আং কাইয়ুম, আকমল হোসেন, এমরান, পলাশ, লুৎফুর রহমান প্রমুখ ।

সভা শেষে ইফতার মাহফিলে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও দেশের নির্যাতিত নিপীড়িত মানুষের জন্য মোনাজাত করা হয় ।

আপনার মন্তব্য লিখুন:



অন্যান্য বিভাগ