banner-ad
lakshmipurtimes

রায়পুর ক্লাবের আন্তঃ স্কুল মাদ্রাসা-কলেজ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত


অক্টোবর ১৪, ২০১৮, ০৬:৫৬ পিএম

এস এম জাকির হোসাইন

লক্ষ্মীপুর টাইমস অ - ..... অ+


রায়পুর ক্লাবের আন্তঃ স্কুল মাদ্রাসা-কলেজ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

রায়পুর উপজেলায় রায়পুর ক্লাবের উদ্যোগে আন্ত: স্কুল-মাদ্রাসা-কলেজ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। রবিবার ফাইনালে স্কুল পর্যায়ে প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল কাজীর দিঘীরপাড় মাদ্রাসাকে পরাজিত করে এবং  কলেজ পর্যায়ে প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ রায়পুর রুস্তম আলী ডিগ্রী কলেজকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। ফাইনালে স্কুল পর্যায়ের বিতর্কের বিষয় ছিল- আইন নয়, জনসচেতনতাই পারে সামাজিক যোগাযোগ মাধ্যমের গুজব রোধ করতে। কলেজ পর্যায়ের ফাইনালে বিতর্কের বিষয় ছিল- “অর্থনৈতিক যুদ্ধ সামরিক যুদ্ধের চেয়ে ভয়াবহ।
সকালে রায়পুর ক্লাবের সভাপতি মারুফ বিন জাকারিয়ার সভাপতিত্বে ও সাংবাদিক মোঃ মোস্তফা কামালের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লক্ষ্মীপুর-০২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির জেলা সভাপতি মোহাম্মদ নোমান।
বিশেষ অতিথি ছিলেন, লক্ষ্মীপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ্যাড. নূরউদ্দিন চৌধুরী নয়ন, আলহাজ¦ রফিকুল হায়দার চৌধুরী, প্রথম নারী এভারেস্ট বিজয়ী নিশাত মজুমদার, রায়পুর পৌরসভার সাবেক মেয়র রফিকুল হায়দার বাবুল পাঠান, রায়পুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল হোসেন ও রায়পুর থানার অফিসার ইনচার্জ (অসি) এ.কে.এম আজিজুর রহমান মিয়া প্রমুখ।
বিতর্ক প্রতিযোগিতার মডারেটরের দায়িত্ব পালন করেন বাংলাদেশ টেলিভিশন স্কুল বিতর্কের নির্দেশক সৈয়দ আশিক। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন, লক্ষ্মীপুর ডিবেট এসোসিয়েশনের সভাপতি মাজেদ আজাদ, জাতীয় বিতার্কিক আজিজুর রহমান খান বুলবুল, ঢাকা বিশ^বিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির সহ-সভাপতি মনিরুজ্জামান মুন্না ও সাবেক বিতার্কিক তমালিকা চক্রবর্তী। পরে প্রধান অতিথি ও অতিথিবৃন্দ বিজয়ীদের মাঝে ট্রফি ও সনদ তুলে দেন।
দিনব্যাপি বিতর্ক প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রী, বিশিষ্ট ব্যাক্তিবর্গ ও স্থানীয় ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন:



অন্যান্য বিভাগ