banner-ad
lakshmipurtimes

রামগঞ্জের তরুণ সাংবাদিক ইমরানের জন্মদিন আজ


ডিসেম্বর ১৭, ২০১৮, ০৭:৪৪ পিএম

প্রেস বিজ্ঞপ্তিঃ

লক্ষ্মীপুর টাইমস অ - ..... অ+


রামগঞ্জের তরুণ সাংবাদিক ইমরানের জন্মদিন আজ

শৈশব থেকেই ছড়া কবিতা লিখতে ভালোবাসতেন ছোট্ট ইমরান।
কে জানতো সেই ইমরান একদিন লেখক হিসেবেই প্রতিষ্ঠিত করবেন নিজেকে। করবেন বড় বড় প্রতিবেদনও।
নিশ্চিই ভাবছেন কে এই ইমরান ?
হ্যা, ছোট্ট সেই ইমরান আজকের দৈনিক আমার সময় পত্রিকা’র রামগঞ্জ প্রতিনিধি।

কোনো জনপদের চিন্তাধারার প্রতিনিধি, কণ্ঠস্বর, বিবেকের অনুশাসন হিসেবে কবি, শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক সৃজনশীল প্রতিটি মানুষই ভূমিকা রাখেন।
তেমনি একজন সময়ের সাহসী তরুন সাংবাদিক শাহে ইমরান।
লক্ষ্মীপুর রামগঞ্জ প্রতিনিধি,দৈনিক আমার সময়- এর তরুন সাংবাদিক শাহে ইমরান এর ২২ তম জন্মদিন আজ।

যেখানে অন্যায়-অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী, এক সাংবাদিকের পদচারণ
যে কোন মূল্যেই তিনি তুলে নিয়ে আসবেন ঘটনার অন্তরালের মূল ঘটনা।অপরাধ ও অপরাধী যত গভীরেই থাকুক না কেন সেখান থেকেই তিনি তার চতুরতা, একনিষ্ঠ কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেইসব অপরাধীদের। তাদের মন্দ কাজের সকল আমলনামা। তুলে ধরেন দেশ ও জাতীর সম্মুখে। যিনি সত্যর সন্ধানে নির্ভীক সাংবাদিক।জীবনে সুখ বিলাস লোভে মোহ ত্যাগের প্রতীক। সহজ সরল জীবন ও অন্যায়ের বিরুদ্ধে জিহাদি। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠার অপ্রতিদন্ধি।
অন্যায়ের সাথে কখনোই আপোষ করে না যিনি তিনি আর কেউ নয়,তিনি এ সময়ের প্রিয় প্রতিবাদী কবি ও ক্রাইম রিপোর্টার সকলের প্রিয় ব্যাক্তি শাহে ইমরান।

আজকের আকাশে অনেক তারা, দিন ছিল সূর্যে ভরা। আজকের জোসনাটা আরও সুন্দর,সন্ধ্যাটা আগুন লাগা। আজকের পৃথিবী তোমার জন্য, ভরে থাকা ভালোলাগা। মুখরিত হবে দিন গানে গানে, আগামীর সম্ভাবনা। আপনি এই দিনে পৃথিবীতে এসেছন তাই শুভেচ্ছা আপনাকে, তাই অনাগত খন হোক আরও সুন্দর উজ্জ্বল দিন কামনায়।

আজকের এই দিনে এক শুভ ক্ষণে ১৯৯৫ সালের ১৮ ই ডিসেম্বর লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলার ৬নং লামচর ইউনিয়নের রসুলপুর গ্রামের নোয়া বাড়ির এক ভদ্র পরিবারে মায়ের কোল জুড়ে ভূমিষ্ঠ হয় এক নবজাতক শিশু। আর সেই নবজাতক শিশুটি আজকের স্বনামধন্য ক্রাইম রিপোর্টার ও সকলের প্রাণ প্রিয় এ সময়ের সাংবাদিকতায় রামগঞ্জ কয়েকজন সাংবাদিকের মধ্যে শাহে ইমরান নামটি বেশ পরিচিত ও অন্যতম। রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তার অধ্যায়নের শুরু, তারই ধারাবাহিকতায় পানপাড়া হাই স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি, রামগঞ্জ সরকারি কলেজ হতে এইচএসসি করেন।

সাংবাদিকতার শুরুটা ২০১৫ সালে করেন তিনি। ছাত্রজীবন থেকেই বিভিন্ন পত্রিকায় তার কবিতা দিয়ে লেখা লেখির সাথে সম্পৃক্ত ছিলেন তিনি। আর সেই থেকেই সাংবাদিকতার হাতেখড়ি পেয়েছিলেন অার পাশে ছিলেন অনুপ্রেরণায় গুনী সাংবাদিকগণের মধ্যে, বেলায়েত হোসেন বাচ্চু, আবু সায়েদ মোহন,আলতাফ হোসেন এর মতো অনেক সাংবাদিকেরা । সাংবাদিকতার মত মহান পেশা ছেড়ে অন্য কিছুই চিন্তা বা ভাবনা ভাবতে চান না এই তরুন সাংবাদিক। 


সাংবাদিকতার পাশাপাশি তিনি একজন তরুণ উদ্যোক্তাও।

শাহে ইমরান জানান, তার প্রিয় রঙ নীল। খেতে ভালবাসেন দেশীয় যেকোনো খাবার। প্রিয় ফল আম। প্রিয় ফুল গোলাপ,অার জবা। পছন্দের পোশাক শার্ট ও পাঞ্জাবী। প্রিয় লেখক কাজী নজরুল ইসলাম,শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, হুমায়ুন আহমেদ, রবীন্দ্রনাথ ঠাকুর। প্রিয় ঋতু বর্ষা। বই পড়া তার একটি বড় অভ্যাস। অবসরের বেশিরভাগ সময়ই কাটে বই পড়ে।
গান শুনতে খুব পছন্দ 
জীবনের এই পর্যায়ে নিজেকে কতটুকু সফল মনে করেন? জানতে চাইলে রাজু আহম্মেদ বলেন,
‘আলহামদুলিল্লাহ।
১৬ কোটি মানুষের মাঝে প্রায় ১৪ কোটি মানুষের তুলনায় আল্লাহ ভালো রেখেছে। সফলতা ব্যর্থতার পাল্লা মাপতে গিয়ে মানুষের চাহিদা বাড়ে, যে যেই অবস্থায় আছে আলহামদুলিল্লা বলা উচিৎ।

আপনার মন্তব্য লিখুন:



অন্যান্য বিভাগ