banner-ad
lakshmipurtimes

রামগঞ্জে ইতিহাস গড়ে জিতলেন ড.আনোয়ার খান


ডিসেম্বর ৩১, ২০১৮, ১০:২১ এএম

সংবাদদাতা

লক্ষ্মীপুর টাইমস অ - ..... অ+


রামগঞ্জে ইতিহাস গড়ে জিতলেন ড.আনোয়ার খান

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে বেসরকারিভাবে জিতলেন নৌকার প্রার্থী ড. আনোয়ার হোসেন খান। গত ৪৭ বছরের ইতিহাসে এই প্রথমবারের মতো ওই আসনে জয়ী হলো নৌকা। আর এ জয় এলো উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ড. আনোয়ার হোসেন খানের নেতৃত্বে। বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে দেখা গেছে আনোয়ার খান পেয়েছেন ১ লাখ ৮৫ হাজার চারশ ৩৮ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের শাহাদাৎ হোসেন সেলিম পেয়েছেন ৩ হাজার ৮শ ৯২ ভোট। এই আসনে মোট ভোটার ২,১৯,৯৪০। এর ম‌ধ্যে পুরুষ ভোটার ১,১১,০৪৮ এবং ম‌হিলা ভোটার ১,০৮,৮৯২ জন।

গত ৪৭ বছর এ আ‌সনটি বিএনপির আধিপত্য থাক‌লেও এবার ঠিক বিপরীত অবস্থা দেখা যায়। বিএন‌পিকে টপ‌কে শক্ত অবস্থানে যায় আওয়ামী লীগ। যার নেতৃত্বে রয়েছেন উপ‌জেলা আওয়ামী লী‌গের সি‌নিয়র সহ-সভাপ‌তি ড. আনোয়ার হো‌সেন খান।

নৌকার প্রার্থী ড. আনোয়ার হো‌সেন খান বিগত পাঁচ বছ‌রে এলাকায় বেশ জন‌প্রিয়তা অর্জন ক‌রে‌ছেন। তার ইতিবাচক দিকগুলোর অনুষঙ্গ হয়ে আলোচনায় রয়েছে বিগত দিনের কর্মকাণ্ড। বিগত ক‌য়েক বছর ধ‌রে তি‌নি ব্য‌ক্তি উদ্যোগে জনগণ‌কে বি‌ভিন্ন ভাবে সাহায্য-সহ‌যো‌গিতা ক‌রে আস‌ছেন। সুখ-দুঃ‌খে পা‌শে থে‌কে রামগঞ্জবাসীর অকৃ‌ত্রিম ভা‌লোবাসা অর্জন ক‌রতে সক্ষম হ‌য়ে‌ছেন তি‌নি।

অপর দি‌কে এই আসনে বিএন‌পি এবার নি‌জে‌দের কোনো প্রার্থী দি‌তে পা‌রে‌নি। স্থানীয় দলীয় কোন্দ‌লের কার‌ণে বিএন‌পির এই ঘাঁ‌টি‌তে ভাগ ব‌সি‌য়ে‌ছেন এল‌ডি‌পি নেতা শাহাদাৎ হো‌সেন সে‌লিম। জাতীয় ঐক্যফ্র‌ন্টের টি‌কিট নি‌য়ে নির্বাচ‌নের মা‌ঠে না‌মেন সে‌লিম। ত‌বে বিএনপির নেতাকর্মীরা তাকে মেনে নেয়নি। বিএনপি নেতাকর্মীদের সঙ্গে দূর‌ত্বের কার‌ণে ভো‌টের মা‌ঠে নাম‌তেই পা‌রেন‌নি সেলিম।

রোববার সকাল ৮টায় সারা দেশে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। লক্ষ্মীপুর-১ আসনটিতে কোনো ধরনের সহিংসতার ঘটনা ঘটেনি। ভোটাররা সকাল থেকে শান্তিপূর্ণভাব ভোট প্রদান করেছে। সকালে শীতের ঘন কুয়াশা ও হিমেল হাওয়া উপেক্ষা করে ভোট দিতে ভোটকেন্দ্রে যান ভোটাররা। সকালে ভোটারদের সংখ্যা কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে।

আপনার মন্তব্য লিখুন:



অন্যান্য বিভাগ