GoNes24

ঈদে নতুন পোষাক পরবে মেঘনার তীরের সজিব


নিজস্ব প্রতিবেদক: | আপডেট: ০২ জুন ২০১৯ রবিবার, ০৮:২৬  পিএম
ঈদে  নতুন পোষাক পরবে মেঘনার তীরের সজিব

সজিব লক্ষ্মীপুর কমলনগরের মেঘনা নদীর তীরে বসবাস করে। তার পরিবারের সদস্যরা জেলে। সজিব জেলে পরিবারের সন্তান হওয়ায় ঈদ শব্দটা তেমন পরিচিত না।

ঈদের আলো কখনো স্পর্শ করেনি তাকে। এ আনন্দ থেকে বহুদূরে তার জীবন। নৌকাতে মাছ ধরার কাজে মা-বাবাকে সহযোগীতা করে সজিব। এছাড়া রাস্তায় বালু নিয়ে খেলা করে। এভাবে শুধু সজিব নয়; শতাধিক শিশু আছে নদীর তীরে। এরা ঈদের আনন্দ থেকে বঞ্চিত। নতুন জামা তাদের জন্য এক স্বপ্ন। মেঘনার তীরের শিশুদের ঈদের আমেজের খোঁজ খবর নিতে গিয়ে প্রতিবেদকের সাথে কথা হয় তাদের। ঈদ কবে এটাও তারা জানে না।

তবে দূর দূরান্ত থেকে একদিন অনেক মানুষ নদীর তীরে আসে এটা তারা দেখে। মা-বাবা তাদেরকে ঈদের জামাও কিনে দেয় না। এজন্য ঈদ সম্পর্কে তাদের কোন ধারণা নেই।

এবারে সজিবসহ শতাধিক শিশু ঈদের নতুন জামা পেয়েছে। তারা খুশি। এবার ঈদ করবে নতুন জামা দিয়ে। অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন প্রিয় লক্ষ্মীপুর জেলা তাদেরকে ঈদের নতুন জামা দিয়েছে। এতে তারা আনন্দে উৎপলিত।সংগঠনের নাম সম্ভলিত ব্যাগে ঈদের নতুন জামা নিয়ে বাড়ি ফিরতে দেখা গেছে সজিবকে।
সংগঠনের উদ্যোগে শনিবার (১ জুন) বিকেলে কমলনগরের মেঘনার বেড়িবাঁধ এলাকায় এসব জামা বিতরণ করা হয়। এতে শতাধিক শিশু ও বৃদ্ধরা নতুন জামা পেয়েছে।

এসময় উপস্থিত ছিলেন কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহম্মেদ বাপ্পি, ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, অনলাইন ভিত্তিক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন প্রিয় লক্ষ্মীপুর জেলার সভাপতি রাজু হাসান, সহ-সভাপতি ইসমাইল হোসেন বাপ্পি, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন রাফি, যুগ্ম-সাধারণ সম্পাদক তারেক হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিম, সদস্য অজয় সাহা ও মিরাজ হোসেন, সার্জন সোলায়মান চৌধুরী প্রমুখ।