• ঢাকা
  • বুধবার, ০৩ জুন, ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
Safe Diagnostic Center

লক্ষ্মীপুরে ১৭’শ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ বীজ-সার বিতরণ


লক্ষ্মীপুর টাইমস | নিজস্ব প্রতিনিধি প্রকাশিত: মে ২১, ২০১৮, ০৭:৪০ পিএম লক্ষ্মীপুরে ১৭’শ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ বীজ-সার বিতরণ

জেলার সদর উপজেলায় ২১টি ইউনিয়নের ও পৌরসভায় ১৭’শ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলা পরিষদ হলরুমে এ বীজ ও সার বিতরণ করা হয়।

সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর অফিস সূত্র জানান, কৃষি পুনর্বাসন খরিপ-১/২০১৮-১৯ মৌসুমের আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে আউশ প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ১৭’শ জন কৃষকের মাঝে বিনামুল্যে সার-বীজ বিতরণ করা হয়। এ কর্মসূচির আওতায় প্রত্যেক কৃষকে আউশ ধান আবাদের জন্য ৫ কেজি বীজ ধান, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএ পি ও ১০ কেজি এমও পি সার এবং সেচের জন্য ৫০০ টাকা করে দেওয়া হয়। আগাছা দমন ও সেচ সহায়তা বাবদ অর্থ সংশি¬ষ্ট কৃষকের নিজস্ব ‘শিওর ক্যাশ’ মোবাইলে ব্যাংক একাউন্টের মাধ্যমে প্রদান করা হয়।

বিনামূল্যে আউশ বীজ-সার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাজাহান আলীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজ উল্যা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো:ওমর ফারুক, উত্তর হামছাদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর শাহ আলাম প্রমুখ।

Side banner