• ঢাকা
  • শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
Safe Diagnostic Center

নাট্যজন সম্মাননা পেলেন লক্ষ্মীপুরের মাহতাব উদ্দিন আরজু


লক্ষ্মীপুর টাইমস | নিজস্ব প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৮, ১০:২১ এএম নাট্যজন সম্মাননা পেলেন লক্ষ্মীপুরের মাহতাব উদ্দিন আরজু

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ নাট্যজন সম্মাননা পেলেন লক্ষ্মীপুরের নাট্য ব্যক্তিত্ব মাহতাব উদ্দিন আরজু। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ৩দিন ব্যাপি ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য উৎসব ২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে ৩জন কে এ সম্মাননা প্রদান করা হয়। এরা হলেন, ত্রপা মজুমদার, মাসুম রেজা ও মাহতাব উদ্দিন আরজু।
সম্মাননা তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। উপস্থিত ছিলেন, টিএসটির উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখর, বঙ্গবন্ধু হলের প্রভোষ্ট অধ্যাপক মফিজুর রহমান। সভা সভাপতিত্ব করেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সভাপতি রাগিব রহমান।
মাহতাব উদ্দিন আরজু লক্ষ্মীপুর পৌরসভার বীর মুক্তিযোদ্ধা আবদুল মতিন এর ছেলে। তিনি প্রায় ১৭বছর থেকে লক্ষ্মীপুর থিয়েটার হয়ে নাট্য অঙ্গনে কাজ করে আসছেন। এর আগে ১৯৮৬ সালে তার স্কুল জীবনে নাটকে পদার্পন। সে থেকে নাটক চর্চা করতে থাকেন। তিনি ৯০দ শকের শুরুতে হাইফাই কৌতুক শিল্পী গোষ্ঠির প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। এরপর চারনিক নোয়াখালিতে নাটকে কাজ করেন ও তার হাতধরে প্রতিষ্ঠিত হয় নোয়াখালি বিশ্ববিদ্যালয় কলেজ থিয়েটার। নাটকের পাশাপাশি তিনি গান বাজনাও করেন।

Side banner