• ঢাকা
  • রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
Safe Diagnostic Center

সিঙ্গাপুরে একদিনে করোনার রেকর্ড


লক্ষ্মীপুর টাইমস | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ৬, ২০২০, ০৬:৫৭ এএম সিঙ্গাপুরে একদিনে করোনার রেকর্ড

দ্বীপরাষ্ট্র সিঙ্গাপুরে একদিনে রেকর্ড সর্বোচ্চ মানুষের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। রোববার দেশটিতে ১২০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া অভিবাসী শ্রমিকদের দুটি ডরমেটরি লকডাউন ঘোষণা করা হয়েছে।

সিঙ্গাপুরে গত দুই সপ্তাহ ধরে স্থানীয়ভাবে করোনা সংক্রমণে বিস্তার শুরু হয়েছে। দেশটিতে এখন মোট করোনাভাইরাস সংক্রমিত রোগীর সংখ্যা ১ হাজার ৩০৯ জন। এদিকে গত মঙ্গলবার থেকে দেশজুড়ে ১ মাসের জন্য লকডাউন ঘোষণা করেছে সিঙ্গাপুর সরকার।

করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ারর পর পুঙ্গলে অবস্থিতি অভিবাসী শ্রমকিদের এস১১ ডরমেটরি এবং ওয়েস্টলাইট তোহ গুয়ান ডরমেটরি লকডাউন ঘোষণা করা হয়। আগামী ১৪ দিন সেখানে অবস্থানরত শ্রমিকরা নিজ কক্ষে কোয়ারেন্টাইনে থাকবেন।

তবে লকডাউন ঘোষণা করা ওই দুই ডরমেটরিতে তিনবেলা খাবার সরবরাহ করবে সরকারি কর্তৃপক্ষ। এস১১ ডরমেটরিতে অন্তত ৬২ জন এবং ওয়েস্টলাইট তোহ গুয়ান ডরমেটরিতে এখন পর্যন্ত ২৮ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

নগররাষ্ট্র সিঙ্গাপুরে আনুমানিক ৫৭ লাখের মতো নিম্ন মজুরির অভিবাসী শ্রমিক রয়েছে। তারা নির্মাণ, জ্বালানিসহ গৃহস্থালী কাজ করেন। দেশটিতে অনেক বাংলাদেশি শ্রমিক অবস্থান করছেন। তাদের মধ্যে ইতোমধ্যে অর্ধশতাধিক করোনায় আক্রান্ত হয়েছেন।

Side banner