• ঢাকা
  • শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
Safe Diagnostic Center

মালয়েশিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের জন্য বিশেষ ফ্লাইট


লক্ষ্মীপুর টাইমস | আন্তর্জাতিক ডেক্স; প্রকাশিত: মে ৬, ২০২০, ০১:৪১ পিএম মালয়েশিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের জন্য বিশেষ ফ্লাইট

বৈশ্বিক মহামারী করোনার প্রাদুর্ভাবের কারণে চলমান মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) চলায় ভিসিট ভিসায় মালয়েশিয়ায় গিয়ে আটকা পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে উদ্যেগ গ্রহণ করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস ।  

প্রথম ব্যাচের যাত্রীদের মালিন্দো এয়ারের একটি বিশেষ ফ্লাইটে আগামী ১৩ মে কুয়ালালামপুর থেকে ঢাকায় ফেরার সব কিছু চূড়ান্ত করা হয়েছে। ইতোমধ্যে প্রত্যেক যাত্রীর স্বপক্ষে দূতাবাসের সনদ ইস্যু এবং যাতায়াতের পুলিশ ক্লিয়ারেন্সসহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন করছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস ।

যাত্রীদের টিকিট ও মেডিকেলের সমন্বয়কারী হিসেবে কাজ করছেন বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ আলমগীর জলিল বলে সুত্রে জানা যায়।


এ নিয়ে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পেজে মঙ্গলবার (৫ মে) রাতে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় 
বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মালয়েশিয়া সরকার কর্তৃক  MCO (Movement Control Order) জারির প্রেক্ষিতে যে সকল সম্মানিত বাংলাদেশি ভাই ও বোনেরা মালয়েশিয়ায় আটকা পড়েছেন তাদের প্রথম ব্যাচের ( ইতোমধ্যেই যাদের সাথে যোগাযোগ করা হয়েছে) দেশে প্রত্যাবর্তনের জন্য Malindo Air এর চার্টার্ড ফ্লাইটের বিশেষ ব্যবস্থা করা হয়েছে। সম্ভাব্য যাত্রার তারিখ আগামী ১৩/৫/২০২০।

এই চার্টার্ড ফ্লাইট পরিচালনায় বাংলাদেশ সরকারের সাথে সমন্বয় (CAAB অনুমোদন), মালয়েশিয়া সরকারের অনুমোদন, প্রত্যেক যাত্রীর স্বপক্ষে দূতাবাসের সনদ ইস্যু এবং যাতায়াতের পুলিশ ক্লিয়ারেন্সসহ যাবতীয় কার্যক্রম হাইকমিশন সম্পন্ন করছে।


এ বিশেষ ফ্লাইটের যাত্রীদের টিকিট ও মেডিকেল এর কাজে জনাব মোঃ আলমগীর জলিল (সাবেক প্রেসিডেন্ট, বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি) সমন্বয়কারী হিসেবে কাজ করছেন। আপনাদের যাত্রা শুভ হোক। ধন্যবাদ। বাংলাদেশ হাইকমিশন, কুয়ালালামপুর, মালয়েশিয়া।

Side banner