• ঢাকা
  • রবিবার, ২৫ অক্টোবর, ২০২০, ১০ কার্তিক ১৪২৭
Safe Diagnostic Center

আল জাজিরাকে সাক্ষাৎকার দেওয়া সেই বাংলাদেশি রায়হান গ্রেপ্তার


লক্ষ্মীপুর টাইমস | নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: জুলাই ২৫, ২০২০, ০৪:৪৭ পিএম আল জাজিরাকে সাক্ষাৎকার দেওয়া সেই বাংলাদেশি রায়হান গ্রেপ্তার

আল জাজিরায় সাক্ষাৎকার দিয়ে মালয়েশিয়ার রোষানলে পড়া বাংলাদেশি মো. রায়হান কবির দেশটির পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন। গতকাল ২৪ জুলাই, শুক্রবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয় বলে রাতে দেয়া এক টুইটবার্তায় জানায় দেশটির ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল।

দেশটির ইমিগ্রেশনের মহাপরিচালক দাতুক খায়রুল দাযাইমি দাউদের বরাতে মালয়েশিয়ার বিভিন্ন গণমাধ্যম এ সংবাদ প্রকাশ করেছে।

গ্রেপ্তারের আগে নিজের হোয়াটস অ্যাপ থেকে বাংলাদেশি একটি গণমাধ্যমের একজন সাংবাদিককে পাঠানো একটি বার্তায় রায়হান বলেন, ‘আমার অপরাধটা কী? আমি তো কোনো মিথ্যা বলিনি। প্রবাসীদের ওপর যে বৈষম্য ও নিপীড়ন চলেছে, আমি শুধু সেই কথাগুলো বলেছি। আমি চাই প্রবাসে থাকা কোটি বাংলাদেশি ভালো থাকুক। আমি চাই পুরো বাংলাদেশ আমার পাশে থাকুক।

দেশটির প্রভাবশালী দ্য স্টারের প্রতিবেদনে বলা হয়, আল জাজিরায় ‘১০১ ইস্ট’ নামের অনুষ্ঠানে ২৫ মিনিট ৫০ সেকেন্ডের প্রচারিত ওই প্রতিবেদনে করোনাভাইরাস মহামারীতে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সঙ্গে সরকারের আচরণ নিয়ে কথা বলেছিলেন রায়হান কবির।

সংবাদমাধ্যমটির ইউটিউব চ্যানেলে প্রতিবেদনটি প্রকাশের পর থেকে সরকারিভাবে এসব অভিযোগ অস্বীকার করে এর তীব্র সমালোচনা শুরু করে মালয়েশিয়া।

রায়হান কবিরকে খোঁজার জন্য স্থানীয় গণমাধ্যমসহ দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও বিজ্ঞপ্তি প্রকাশ করে মালয়েশিয়া সরকার। এছাড়াও আল জাজিরার বেশ কয়েকজন কর্মীকে ডেকে জিজ্ঞাসাবাদ করে দেশটির কর্তৃপক্ষ। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিভিন্ন সংগঠন।

বাংলাদেশের নারায়ণগঞ্জের বন্দরে রায়হান কবিরের বাড়ি। তার বাবা শাহ আলম একটি পোশাক কারখানায় কর্মরত আছেন।

Side banner