• ঢাকা
  • বুধবার, ০৩ জুন, ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
Safe Diagnostic Center

চন্দ্রগঞ্জের উন্নয়নের রুপকার আওয়ামীলীগ সরকার 


লক্ষ্মীপুর টাইমস | রাজীব হোসেন রাজু প্রকাশিত: জানুয়ারি ৮, ২০১৯, ১০:৪৯ পিএম চন্দ্রগঞ্জের উন্নয়নের রুপকার আওয়ামীলীগ সরকার 

বর্তমান সরকার উন্নয়নের সরকার। সারাদেশের ন্যায় সরকারের উন্নয়নের অংশ হিসেবে চন্দ্রগঞ্জেও ব্যাপক উন্নয়ন হয়েছে। বিগত দিনে বিএনপি সরকারে আমলে চন্দ্রগঞ্জে তেমন কোন উন্নয়ন ছোয়া লাগেনি। এ সরকার লক্ষ্মীপুর তথা চন্দ্রগঞ্জে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করেছে। ইতিপূর্বে সরকারের সেতু ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল চন্দ্রগঞ্জ থানা কে উপজেলা ও পৌরসভা করার ঘোষনা দিয়েছেন। আর চন্দ্রগঞ্জ যদি উপজেলা হয় এবং পর্যায়ক্রমে পৌরসভা তাহলে চন্দ্রগঞ্জ হবে জেলার একটি গুরুত্বপূর্ন এলাকা। জেলার প্রবেশদ্বর হিসেবে এর গুরুত্ব আরো বেড়ে যাবে। একান্ত সাক্ষাৎকারে এসব বলেছেন লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম বাবুল।
তিনি বলেন, বর্তমান সরকার যোগাযোগ, স্বাস্থ্য ও শিক্ষা খাত কে বেশি গুরুত্ব দিয়েছেন। তারই ধারাবাহিকতায় চন্দ্রগঞ্জ ইউনিয়নেও ব্যাপক উন্নয়ন হয়েছে। অনেক কাচা রাস্তা পাকা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। ব্যবসা বানিজ্যের প্রসার হয়েছে। 
তিনি আরো বলেন, চন্দ্রগঞ্জ বিগত সরকারের আমলে সন্ত্রাসের জনপদ ছিল। আওয়ামীলীগ সরকার এসব সন্ত্রাসকে প্রতিহত করেছেন এবং এলাকায় শান্তি প্রতিষ্ঠা করেছেন। এখন এখানে কোন সন্ত্রাসী কর্মকান্ড নেই। সরকার মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছে। আমরাও মাদক প্রতিহত করতে ও সচেতনতা করতে সরকারের সাথে কাজ করে যাচ্ছি। বিভিন্ন সময় মাদক ব্যবসায়ীকে প্রশাসনের কাছে ধরিয়ে দিয়েছে। স্কুল কলেজের মাদক বিরোধী সভা সমাবেশ করেছি।   
এছাড়াও তিনি বলেন, চন্দ্রগঞ্জে এখনও অনেক উন্নয়ন বাকি আছে। আমাদের মাননীয় বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী পূনরায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছে। তিনি এ এলাকার সমস্যা গুলো সমাধান করবেন। চন্দ্রগঞ্জে প্রশস্ত ড্রেনেজ ব্যবস্থার প্রয়োজন।  ইতিমধ্যে ৬টি খাল ড্রেজিংয়ের অনুমোদন হয়েছে। আমরা আরো আশাবাদি আমাদের সাংসদ একেএম শাহজাহান কামালের নেতৃত্বে চন্দ্রগঞ্জে আরো ব্যাপক উন্নয়ন কর্মকান্ড হবে। 
 

Side banner