• ঢাকা
  • বুধবার, ০৩ জুন, ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
Safe Diagnostic Center

কমলনগরে ১০ মাসের শিশুর কাছে হার মানল করোনা


লক্ষ্মীপুর টাইমস | নিজস্ব প্রতিবেদক, প্রকাশিত: মে ১২, ২০২০, ০৫:৫৩ পিএম কমলনগরে ১০ মাসের শিশুর কাছে হার মানল করোনা

লক্ষ্মীপুরের কমলনগরে করোনাভাইরাস জয় করে বাড়ি ফিরেছ  দশ মাসের শিশু আবদুর রহমান। করোনা যুদ্ধে জয়ী হয়ে সেরে উঠার পর শিশু আবদুর রহমানকে তার নিজ বাড়িতে পৌঁছে দেন হাসপাতালের কর্মকর্তারা। এর আগে হাসপাতল থেকে সুস্থ্য হয়ে নিজ বাড়ি ফিরে যাওয়ার সময় হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে তাকে ফুলেল সংবর্ধণা ও গিফট বক্স দেয়া হয়।

সোমবার (১১ মে) বিকেলে আনুষ্ঠানিকভাবে তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের।  আবদুর রহমানের বাড়ি কমলনগর উপজেলার চর লরেন্স ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডে। হাসপাতালে চিকিৎসা নেওয়ার সময় শিশু আবদুর রহমানের সাথে ছিলেন তার মা মণি আক্তার। এ সময় তিনি চিকিৎসকদের সাথে তার সন্তানের সেবা করেন।

জানা যায়, গত ২১ এপ্রিল করোনা উপসর্গ নিয়ে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসে শিশু আবদুর রহমান। করোনা উপসর্গ থাকায় হাসপাতালের চিকিৎসকরা তার নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য প্রেরণ করেন। ২৮ এপ্রিল তার নমুনায় করোনা পজেটিভ আসে। পরে শিশু আবদুর রহমানকে তার বাড়ি থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়।

এ সময় শিশু আবদুর রহমানের সাথে হাসপাতালে চলে আসেন মা মণি আক্তার। সেখানেই চিকিৎসা নিয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন শিশু আবদুর রহমান। হাসপাতালের স্বাভাবিক চিকিৎসা সেবার বাইরে ওষুধ, খাবার, শিশুখাদ্য ও বিশুদ্ধ পানি দিয়ে এ সময় শিশু আবদুর রহমান ও তার মা মণি আক্তারের পাশে ছিলেন হাসপাতালের চিকিৎসকরা।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের বলেন, শিশু আবদুর রহমানের করোনা পজেটিভ আসার পর তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসা পরবর্তী সময়ে দুইবার করে নমুনা পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ আসে। সে এখন এ ভাইরাস মুক্ত ও শারিরিকভাবে সুস্থ হওয়ায় হাসপাতাল থেকে আনুষ্ঠানিকভাবে তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তাকে হাসপাতাল থেকে নিজ বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. আবদুল গফফার জানান, কমলনগর উপজেলায় করোনা আক্রান্ত দশ মাসের শিশু আবদুর রহমান সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ সুস্থ আবদুর রহমানকে নিজ বাড়িতে পৌঁছ দিয়েছেন। জেলায় মোট আক্রান্ত ৬১ জনের মধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তার মধ্যে কমলনগরে ৪ জন, রামগতিতে ১ জন ও রামগঞ্জের ১০ জন রয়েছেন।

Side banner