• ঢাকা
  • শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
Safe Diagnostic Center

কাল ১৮ জন করোনা রোগির জন্য উপহার নিয়ে যাবে কে?


লক্ষ্মীপুর টাইমস | রাজু হাসান; প্রকাশিত: মে ১৮, ২০২০, ০২:৫৩ এএম কাল ১৮ জন করোনা রোগির জন্য উপহার নিয়ে যাবে কে?

মার্চ মাসের মাঝামাঝি থেকে চলছে দৌড়াদৌড়ি।  মানুষকে করোনার প্রভাব থেকে দূরে রাখতে ও সচেতন করতে রাত দিন করে গেছেন অক্লান্ত পরিশ্রম। এরই মাঝে জীর্ণ শীর্ণ কুটিরে থাকা অসহায়কে করে দিয়েছেন থাকার ঘর। যখন তার উপজেলা করোনা আক্রান্ত রোগী ধরা পড়লো তখন উপহার নিয়ে ছুটে গিয়েছেন তাদের কাছেও। সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের মনোবল বাড়ানোর জন্য শুনিয়েছেন অনেক আশার বাণী। 

 

এজন্য করোনা আক্রান্ত রোগীদের তার কাছে পাওয়ার চাহিদাও বেড়ে গিয়েছিল। তাদের ১৮ জনকে বলেছিলেন কার কি লাগবে সেসবের তালিকা করতে। কাল সকালে তালিকা এনে সেসব ক্রয় করে কালই তাদের বাসায় পৌঁছে দিবেন মর্মে তিনি আজ (১৭ মে) রাতে (৯.৫৪মিনিট) ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন। 

অথচ রবিবার (১৭ মে) রাত সাড়ে ১১টার সময় লক্ষ্মীপুরের সিভিল সার্জন কার্যালয় থেকে জেলায় নতুন  আক্রান্ত যে ৯জনের তথ্য দেওয়া হয় তার মধ্যে একজন এই সময়ের জনপ্রিয়, তরুণ উদ্যমী, মানবিক জনপ্রতিনিধি রায়পুর উপজেলার ভাইস-চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া দেড় ঘন্টা পর জানতে পারেন তিনি অদৃশ্য এ মহামারিতে আক্রান্ত! 
কাল সকালে ওদের ১৮ জনের জন্য কোন সহায়তা নিয়ে যেতে পারবেন না তিনি!

হয়তো তার আগামীকাল উপহার নিয়ে যাওয়া হবেনা করোনা আক্রান্ত মানুষগুলো কাছে। কিন্তু তিনি সার্বক্ষণিক তাদের সাথে থাকবেন! কেননা ইতিমধ্যে তিনি জয় করে নিয়েছে করোনা আক্রান্ত রোগিসহ জেলার অধিকাংশ মানুষের অন্তর।

 

রবিবার রাতে এ ঘটনা জানার পর হতে লক্ষ্মীপুর জেলার সচেতন ও সম্মানিত নাগরিকদের প্রায় সকলের ফেসবুক স্ট্যাটাসে ফুটে উঠেছে মারুফের প্রতি অকৃত্তিম ভালোবাসা। সবার দোয়ায় তিনি আবারো অসহায়দের সহায় হয়ে ছুটে বেড়াবেন এ প্রান্ত হতে সে প্রান্তর এটাই সকলের প্রত্যাশা।

​​​​​​

Side banner