• ঢাকা
  • শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
Safe Diagnostic Center

লক্ষ্মীপুর জেলায় নতুন আক্রান্ত ২২ জন


লক্ষ্মীপুর টাইমস | নিজস্ব প্রতিবেদক, প্রকাশিত: মে ২২, ২০২০, ০৯:৫০ পিএম লক্ষ্মীপুর জেলায় নতুন আক্রান্ত ২২ জন

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে বৃহস্পতিবার দুপুরে ১৬ জন এবং রাতে ৬ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়। এ নিয়ে জেলায় শনাক্তকৃত মোট রোগীর সংখ্যা ১৩২ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ৪০ জন।

স্বাস্থ্য বিভাগ থেকে বৃহস্পতিবার রাতে প্রকাশিত তথ্য অনুযায়ী, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে লক্ষ্মীপুরের ৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৬ জনের দেহে করোনা শনাক্ত হয়।


নতুন শনাক্তকৃতদের ৫ জন সদর উপজেলার বাসিন্দা এবং একজন কমলনগরের। সদরের একজন করোনা উপসর্গ নিয়ে মারা যাবার পর তার নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ ফলাফল আসে।

এদিন দুপুরে একই পরীক্ষাকেন্দ্র থেকে ৩৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল আসে। এতে ১৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। তাদের মধ্যে সদর উপজেলার ৯জন, রামগঞ্জের ৫জন, রায়পুরের ১জন এবং কমলনগরের ১জন।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৮ মে (সোমবার) বিকেলে সদর উপজেলার মান্দারী ইউনিয়নের দূর্গাপুর গ্রামে করোনা উপসর্গ নিয়ে জাহিদ হোসেন (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়। পরে ওই যুবকের নমুনা সংগ্রহ করা হয়। একই সাথে আশপাশের কয়েকজন লোকের নমুনা সংগ্রহ করে জেলা স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে ওই যুবককে চিকিৎসা দেওয়া একজন পল্লী চিকিৎসকও রয়েছেন।


বৃহস্পতিবারের নমুনা পরীক্ষার ফলাফলে ওই পল্লী চিকিৎসক এবং তার এক সহযোগীর করোনা শনাক্ত হয়। বিকেলে তাদের বাড়ি লকডাউন করা হয়।

Side banner