• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১ শ্রাবণ ১৪২৭
Safe Diagnostic Center

আম্ফান বিদায় নিলেও এখনো উত্তাল মেঘনা


লক্ষ্মীপুর টাইমস | নিজস্ব প্রতিবেদক, প্রকাশিত: মে ২৬, ২০২০, ০৮:১৭ পিএম আম্ফান বিদায় নিলেও এখনো উত্তাল মেঘনা

ঘুর্নিঝড় আম্ফান বিদায় নিলেও তার প্রভাবে এখনো শান্ত হয়নি লক্ষ্মীপুরের মেঘনা নদী। স্বাভাবিকের চেয়ে প্রবল স্রোতে উঁচু উঁচু ঢেউ আঁচড়ে পড়ছে উপকূলে। এতে ভাঙন আতঙ্ক বিরাজ করছে স্থানীয় বাসিন্দাদের মাঝে। এ জনপদে মেঘনার প্রতিটি জোয়ারই এখন আতঙ্কের।


এদিকে মেঘনার স্পর্শে থাকা সড়কের ইটের খোয়া তুলে নিয়ে যাচ্ছে স্থানীয় এক বৃদ্ধ। স্বাভাবিক অবস্থাতে হলে হয়তো এটি অনেক বড় অপরাধ ছিল। কিন্তু এটি এখন কোন অপরাধ নয়। উল্টো মেঘনার থাবা থেকে বাঁচাতে খোয়াগুলো নিয়ে উপকৃত হবে ওই বৃদ্ধ।


স্বাভাবিকের চেয়ে প্রবল স্রোতে উঁচু উঁচু ঢেউ আঁচড়ে পড়ছে উপকূলে। মঙ্গলবার (২৬ মে) বিকেলে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকালকিনি ইউনিয়নের মেঘনা নদীর বাতিরখাল এলাকায় গিয়ে এমন দৃশ্য দেখা গেছে। নদীতে মাছ ধরার নৌকা তেমন চোখে পড়েনি। প্রবল বাতাস বইছে উপকূল জুড়ে।


অন্যদিকে করোনা ভাইরাসের সংক্রমণের আগ থেকে এলাকায় আসছে না লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) আবদুল মান্নান। উপকূলে আম্ফান আঘাত হানার পরও একবারের জন্য খোঁজ নিতে আসেননি এমপি। ক্ষতিগ্রস্তদের স্থানীয় প্রশাসন ও উপজেলা চেয়ারম্যানের পক্ষ থেকে সহযোগিতা করা হচ্ছে।


বাতিরখাল এলাকার শিশু আরমান হোসেন জানান, আম্ফানের সময় কয়েকটি দোকান ভেঙে যায়। নদীর পাড় ভেঙে বাজারের একাংশ তলিয়ে গেছে। এজন্য কয়েকটি দোকান তুলে নেওয়া হয়েছে। মেঘনা এখন অনেক বড় বড় ঢেউ আসে। এতে প্রতিনিয়ত উপকূল ভাঙছে।

Side banner