• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১ শ্রাবণ ১৪২৭
Safe Diagnostic Center

কমলনগরে করোনায় আক্রান্ত একজন থেকে পরিবারের ৫ সদস্য আক্রান্ত!


লক্ষ্মীপুর টাইমস | নিজস্ব প্রতিবেদক; প্রকাশিত: মে ২৭, ২০২০, ০৪:৩৮ পিএম কমলনগরে করোনায় আক্রান্ত একজন থেকে পরিবারের ৫ সদস্য আক্রান্ত!

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় এক পরিবারের ৫ জনসহ ৬ জনের নতুন করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে কমলনগর উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন যুবকের পরিবারের ৫ সদস্যের শনাক্ত হয়। অন্য একজন রায়পুরে স্বাস্থ্যবিভাগে কর্মরত এক স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। তার কর্মস্থল ফরিদগঞ্জ হওয়ায় তাকে চাঁদপুরে পাঠানো হয়েছে। এ জেলায় করোনা আক্রান্ত রোগী বেড়ে ১৫৪ জনে দাঁড়িয়েছে।

 

বুধবার (২৭ মে) দুপুরে জেলা সিভিল সার্জন আবদুল গাফ্ফার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো ফলাফলে লক্ষ্মীপুরের ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে কমলনগরের একই পরিবারের ৫ জন ও রায়পুরে এক স্বাস্থ্য বিভাগের স্টাফ রয়েছে। ওই স্টাফকে চাঁদপুরে হস্তান্তর করা হয়েছে।

 

কমলনগর উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানা, সম্প্রতি উপজেলার চরলরেন্স গ্রামের ২৬ বছর বয়সী এক যুবক গলা ব্যাথা নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসে। এসময় করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। ২১ মে তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। তিনি এখন চিকিৎসাধীন রয়েছেন।

 

এদিকে তার সংস্পর্শে আসা পরিবারের ৭ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। বুধবার নমুনা পরীক্ষার ফলাফলে ওই পরিবারের ৫ জনের করোনা পজিটিভ আসে। অপর দুইজনের নমুনা সমস্যা থাকায় আবারও সংগ্রহ করে নোবিপ্রবিতে পাঠানোর জন্য বলা হয়েছে।

 

কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আবু তাহের জানান, আক্রান্ত যুবকের পরিবারের আরও ৫ জনের করোনা পজিটিভ এসেছে। বাকি দুইজনের নমুনা নতুন করে সংগ্রহ করে পাঠানো হবে। আক্রান্তদের আইসোলেশেন ওয়ার্ডে নিয়ে আসার প্রস্তুতি চলছে।

 

প্রসঙ্গত, লক্ষ্মীপুর জেলা এখনো পর্যন্ত চিকিৎসকসহ ৪৮ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। দুইজন করোনা পজিটিভ রোগী মারা গেছেন। মৃত্যুর পর তাদের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে।

Side banner