• ঢাকা
  • বুধবার, ১২ আগস্ট, ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭
Safe Diagnostic Center

অপ-প্রচারের বিরুদ্ধে রামগতিতে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন


লক্ষ্মীপুর টাইমস | নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: জুলাই ৫, ২০২০, ০৩:২৮ পিএম অপ-প্রচারের বিরুদ্ধে রামগতিতে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

লক্ষ্মীপুরের রামগতির সঙ্গে নোয়াখালীর হাতিয়ার সীমানা বিরোধ নিয়ে মাছ ব্যবসায়ী আবদুর রব বেপারীর বিরুদ্ধে অপ-প্রচার চালানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। আবদুর রব রামগতি উপজেলা টাংকির বাজারের মাছ ব্যবসায়ী। সম্প্রতি তার বিরুদ্ধে জলদস্যু, ডাকাত ও অস্ত্র ব্যবসায়ীসহ বিভিন্ন অভিযোগ এনে অপপ্রচার চালায় হাতিয়ার একটি চক্র।


রবিবার (৫ জুলাই) সকালে রামগতির টাংকির বাজারে আবদুর রব তার মাছের আড়তে সংবাদ সম্মেলন করে অপ-প্রচারের প্রতিবাদ জানান। আবদুর রব চরগাজী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও টাংকির বাজার পরিচালনা কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন।


জানা গেছে, দীর্ঘ বছর ধরে রামগতির চর গাজী ইউনিয়ন নিয়ে হাতিয়া উপজেলার হরণী ইউনিয়ন নিয়ে সীমানা বিরোধ চলে আসছে। কিন্তু সীমানা বিরেধের কারণে রামগতি উপজেলার মানুষকে ফাঁসাতে হাতিয়ার একটি চক্র অপ-প্রচার ও মামলা দিয়ে হয়রানি করে আসছে। সম্প্রতি রামগতি উপজেলা টাংকির বাজার মাছঘাটের ব্যবসায়ী আবদুর রবের বিরুদ্ধেও বিভিন্ন অভিযোগ এনে অপ-প্রচার চালানো হচ্ছে।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আবদুর রব জানান, রামগতির চরগাজী ও হাতিয়ার হরণী ইউনিয়নে দীর্ঘদিন ধরে সীমানা বিরোধ চলে আসছে। কিন্তু হাতিয়ার কাজী জিয়া নামে এক ব্যক্তি টাংকির বাজারে আধিপত্য বিস্তার করতে চেয়েছিল। ব্যর্থ হয়ে টাংকির বাজার এলাকার বাসিন্দাদের মামলা হামলাসহ বিভিন্নভাবে হয়রানি করে আসছে। চরগাজী ইউনিয়নের শতভাগ মানুষই রামগতির বাসিন্দা। তাদের জাতীয় পরিচয়পত্রেও রামগতি উল্লেখ রয়েছে। তিনি রামগতির পক্ষে থাকায় ওই চক্র তার বিরুদ্ধে বিভিন্নভাবে অপ-প্রচার চালিয়ে আসছে। গণমাধ্যমকর্মীদের ভুল তথ্য দিয়ে তার বিরুদ্ধে সংবাদ পরিবেশন করা হয়েছে। তিনি এসব অপ-প্রচারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন।


তিনি আরও জানান, একই ভাবে গণমাধ্যমকর্মীদের ভুল তথ্য দিয়ে তার ভাতিজা ওয়ার্কশপ ব্যবসায়ী জামসেদ ও দুলালকে অস্ত্র ব্যবসায়ী হিসেবে পরিচয় দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। এছাড়া মাছ ব্যবসায়ী দিদার, শাহাদাত ও বেলালকে তার সহযোগী হিসেবে উল্লেখ করা হয়। কিন্তু তারা কোন প্রকার অপরাধের সাথে জড়িত নয়।
প্রসঙ্গত, ২০০৬ সাল থেকে রামগতির চরগাজী ও হাতিয়ার হরণী ইউনিয়ন নিয়ে সীমানা বিরোধ শুরু হয়। এনিয়ে উচ্চ আদালতে মামলা চলে আসছে। সীমান্তবর্তী এলাকা হওয়ায় সেখানে জলদস্যু, সন্ত্রাসী ও চাঁদাবাজদের দৌরাত্ম ছিল। ২০১৮ সালের ডিসেম্বরে টাংকিবাজারে পুলিশ ক্যাম্প স্থাপন হয়। এতে ওই অঞ্চলে অপরাধমূলক কর্মকান্ড অনেকটাই কমেছে। পুলিশ ক্যাম্প স্থাপনে জনপ্রতিনিধি ও এলাকার গণমান্যদের সঙ্গে ব্যবসায়ী আবদুর রবেরও ভূমিকা রয়েছে। সীমানা জটিলতরা কারণে পুলিশ ক্যাম্পটি চট্টগ্রাম রেঞ্জ থেকে পরিচালিত হচ্ছে।

Side banner