• ঢাকা
  • বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭
Safe Diagnostic Center

জলোচ্ছ্বাসের পানির কারনে তোরাবগঞ্জ মতিরহাট সড়কের বেহাল দশা


লক্ষ্মীপুর টাইমস | রনি মজুমদার: প্রকাশিত: আগস্ট ৮, ২০২০, ০৮:১২ পিএম জলোচ্ছ্বাসের পানির কারনে তোরাবগঞ্জ মতিরহাট সড়কের বেহাল দশা

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ থেকে মতিরহাট সড়কের বিভিন্ন জায়গায় গত কয়েকদিন (৫ আগষ্ট) পূর্বের জলোচ্ছ্বাস ও জোয়ারের পানির হঠাৎ অস্বাভাবিক বৃদ্ধির কারনে এ সড়কটি ভেঙ্গে ও গর্তের সৃষ্টি হয়ে মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজর লোকের যাতায়েত হয়। হঠাৎ রাস্তাটির এমন বেহাল দশার কারনে পথচারীদের চরম ভোগান্তিতে পড়তে হয়।

 

মতিরহাট একটি মৎস্য কেন্দ্রিক বাণিজ্যকেন্দ্র হওয়ার কারণে ইলিশ ও অন্যান্য মাছ সংগ্রহের জন্য দেশের বিভিন্ন স্থানের ব্যবসায়ীরা কমলনগর উপজেলার মতিরহাট এ আসতে হয়। এছাড়াও ভোলা ও এবং বরিশালের অনেক যাত্রী মতিরহাট থেকে স্পিডবোট যোগে পারাপার হয়। বর্তমানে এ রাস্তাটির বিভিন্ন জায়গা গর্তের সৃষ্টির হওয়ার কারনে ব্যবসায়ী ও পথচারীদের খুব দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

 

ভোলাগামী যাত্রী শহিদ বলেন, আমি ঈদের ছুটি শেষে চট্টগ্রামের উদ্দেশ্যে মতিরহাটের এ সড়কটি ব্যবহার করেছি। এমন বেহাল অবস্থা জানলে জীবনের ঝুঁকি নিয়ে আমি কখনো এদিক দিয়ে আসতাম না। 
 

নদীর জোয়ারের পানি স্বাভাবিকের তুলনায় বৃদ্ধি পাওয়ায় প্রবল স্রোত ও ঢেউয়ের কারনে রাস্তাটি ভেঙ্গে যায়। খুব দ্রুত যদি রাস্তাটি সংস্কার করা না হয় তাহলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে ব্যাপক প্রাণহানি ঘটতে পারে।
 

এ ব্যপারে ভুক্তভোগী ও স্থানীয়রা বলেন, জলোচ্ছ্বাস ও জোয়ারের পানির  কারণে মতিরহাট বাজারের রাস্তাটি খুব ক্ষতিগ্রস্থ হয়। আমারা এলাকার জনগনের চলাচলে অনেক দুর্ভোগ পোহাতে হয়। আমার খুব দ্রুত সড়কটি সংস্কার করার আবেদন করছি।

Side banner