• ঢাকা
  • বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭
Safe Diagnostic Center

জলাবদ্ধতায় রামগতির রামদয়াল বাজার: চরম ভোগান্তি


লক্ষ্মীপুর টাইমস | নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: আগস্ট ১৮, ২০২০, ০৮:১১ পিএম জলাবদ্ধতায় রামগতির রামদয়াল বাজার: চরম ভোগান্তি

২ বছরেরও বেশি সময় পার হতে চললেও লক্ষ্মীপুরের রামগতি উপজেলার রামদয়াল বাজারের প্রধান সড়কটির সংস্কার কাজ শেষ হয়নি। কথা হয়েছিল জেলার প্রধান নির্বাহি প্রকৌশলী একেএম রশিদ আহম্মদ এর সাথে। তিনি দ্রুত রাস্তাটির কাজ শেষ করার আশ্বাস দিলেও বাস্তবে তা হয়নি।


 

চলতি বর্ষার শুরুত থেকেই সামান্য বৃষ্টিতে বাজারের প্রধান সড়কটি খানা – খন্দকে বৃষ্টির পানি জমে পুকুরে পরিনত হয়। সৃষ্টি হয় মানুষের চলাচলে নানা সমস্যা। বাজার ব্যবসায়ী ও ক্রেতা- বিক্রিতা ও চলাচলকারী জনসাধারণের চলাচলে
অনুপযোগি হয়ে পড়েছে।
 

রামদয়াল বাজারের জিরো পয়েন্ট থেকে আদর্শ হয়ে বিবিরহাট পর্যন্ত পাঁচ কিলোমিটার রাস্তাটির অর্ধেক প্যারাসেটিংকরে রাখা হয়েছে দু বছর ধরে। রাস্তার কাজটি শেষ করার কোন ধরনের উদ্যোগও দেখা মিলছেনা ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে। চলমান রাস্তার কাজটি শেষ করার কোন উদ্যোগ নেই সংশ্লিটদের।দ্রুত কাজটি শেষ করা না হলে দুর্ভোগের আরো ব্যাপক আকার ধারন করবে।
 

এ সড়কে যাতায়াতকারী যানবাহন এবং জনসাধারণকে পড়তে হচ্ছে নানামুখী সমস্যায়। সড়কটি রামদয়াল বাজারের প্রধান সড়ক হওয়ায় ব্যবসায়ীরাও আছেন মহাবিপাকে।বাজারের ভেতরে এ বেহাল দশায় ঠিকমত করতে পারছেন না ব্যবসা- বাণিজ্য।
 

এর আগে গত বর্ষায় বিভিন্ন সংবাদ মাধ্যমে এ সড়ক নিয়ে সংবাদ প্রকাশিত হলে ইটের কনা পেলে সাময়িক ভাবে গর্ত গুলো ভরাট করা হলেও স্থায়ী সমাধান মিলেনি।বিভিন্ন যানবাহনের ধাক্কায় ঐ গর্ত গুলো পুকুরে পরিনত হয়ে যায়।
 

রামদয়াল বাজারের ব্যবসায়ী মোঃ সোলাইমান শিবলু জানান, গত কয়েক বছর ধরে এ রাস্তা নিয়ে বহুমুখী সমস্যা পোহাতে হচ্ছে। ব্যবসায়ীক ভাবেও ক্ষতিগ্রস্ত হতে হচ্ছে তাদের।তারা দ্রুত সমাধান চায়
 

রামদয়াল বাজার কমিটির সভাপতি ও চরআলগী ইউপি চেয়ারম্যান জাকির হোসেন লিটন চৌধুরী জানান, রাস্তার এ সমস্যাটি নিয়ে প্রতিটি সমন্নয় সভায় উপস্হাপন করেছি। সড়ক ও জনপদ বিভাগের রাস্তা হওয়ায় ইউনিয়ন থেকেও কিছু করার সুযোগ নেই। তিনিও রাস্তার কাজটি দ্রুত সমাধানের জন্য সংশ্লিষ্ট সকলের দৃষ্টি কামনা করছেন। রামগতি উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মোমিন জানান ঐ রাস্তার কাজটি দ্রুত শেষ করতে সংশ্লিষ্টদের বলা হয়েছি।

Side banner