• ঢাকা
  • শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
Safe Diagnostic Center

লক্ষ্মীপুরসহ উপকূলীয় জেলাগুলোতে গড়ে ৬০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত


লক্ষ্মীপুর টাইমস | অনলাইন ডেক্স; প্রকাশিত: মে ২১, ২০২০, ০৪:১৪ এএম লক্ষ্মীপুরসহ উপকূলীয় জেলাগুলোতে গড়ে ৬০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত

সুপার সাইক্লোন আম্ফানের প্রভাবে উপকূলীয় জেলাগুলোতে গড়ে ৬০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এসবের মধ্যে যশোর, সাতক্ষীরা ও খুলনায় ৭০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে। 

বুধবার দিবাগত রাত ২টার দিকে আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা বজলুর রশিদ এ তথ্য জানিয়েছেন। 

ওই আবহাওয়াবিদ বলেন, ‘সময়ের সঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। বৃষ্টি বাড়ার সঙ্গে আম্ফান ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে। আম্ফানের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। সাগর উত্তাল থাকবে।’

মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড় এবং দ্বিতীয় পক্ষের চাঁদের সময়ের শেষ দিনের প্রভাবে উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও চট্টগ্রাম এবং এসব জেলার অদূরবর্তী দ্বীপ ও চরসমূহের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ১০-১৫ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

Side banner