• ঢাকা
  • বুধবার, ০৩ জুন, ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
Safe Diagnostic Center

আওয়ামী লীগের নামে ফেক আইডি ও পেজ বন্ধ করতে নির্দেশ


লক্ষ্মীপুর টাইমস | অনলাইন ডেক্স; প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২০, ১১:৫০ পিএম আওয়ামী লীগের নামে ফেক আইডি ও পেজ বন্ধ করতে নির্দেশ

ক্ষমতাসীন আওয়ামী লীগের নামে কিছু ‘ফেক ফেসবুক অ্যাকাউন্ট ও ফেক পেজ’ পরিচালিত হচ্ছে। এসব পেজ থেকে নানা রকম গুজব, মিথ্যা-বানোয়াট ও বিভ্রান্তিমূলক তথ্য/সংবাদ প্রচার করা হচ্ছে বলে দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। অবিলম্বে এসব অ্যাকাউন্ট ও পেজ বন্ধ করা না হলে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে আওয়ামী লীগ।

দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সোমবার (২৭ এপ্রিল) এই হুঁশিয়ারি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘‘আমরা গত কিছুদিন ধরেই অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, বাংলাদেশ আওয়ামী লীগের নামে কিছু ‘ফেক ফেসবুক অ্যাকাউন্ট/পেজ’ পরিচালিত হচ্ছে। এই পেজগুলো থেকে নানা রকম গুজব এবং মিথ্যা-বানোয়াট ও বিভ্রান্তিমূলক তথ্য/সংবাদ প্রচার করা হচ্ছে। সবার অবগতির জন্য জানাচ্ছি যে, সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে উপমহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের নিজস্ব ফেসবুক, টুইটার এবং ইউটিউবে অফিসিয়াল পেজ ও চ্যানেল রয়েছে। এগুলো হলো— ফেসবুক (https://www.facebook.com/awamileague.1949/) টুইটার: (https://twitter.com/albd1971), ইউটিউব: (https:/www.youtube.com/user/myalbd.)।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,  আওয়ামী লীগের বিভিন্ন বিভাগের কয়েকটি ফেসবুক পেজ রয়েছে। এগুলো হলো— আওয়ামী লীগের ডাটাবেজ টিম থেকে পরিচালিত https://www.facebook.com/awamileague/ (albd.org), দফতর বিভাগ থেকে পরিচালিত https://www.facebook.com/Bangladesh-Awami-League-Office-Cell, তথ্য ও গবেষণা বিভাগ থেকে পরিচালিত https://www.facebook.com/iralbd (Bangladesh Awami League Information & Research Division) এবং বন ও পরিবেশ উপ-কমিটি থেকে পরিচালিত https://www.facebook.com /বন ও পরিবেশ উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ।  

উপরোক্ত পেজগুলো ব্যতীত আওয়ামী লীগের নামে থাকা অন্যান্য পেজগুলোর পরিচালক ও অ্যাডমিনদের পেজগুলোকে অবিলম্বে বন্ধ করতে অনুরোধ জানানো হচ্ছে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয় বিজ্ঞপ্তিতে ।

Side banner