• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১ শ্রাবণ ১৪২৭
Safe Diagnostic Center
নতুন স্মার্টফোন

এলজি এক্স পাওয়ার


লক্ষ্মীপুর টাইমস | ঢাকা অফিস : প্রকাশিত: অক্টোবর ৩১, ২০১৬, ১১:১৩ পিএম এলজি এক্স পাওয়ার

এলজি নিয়ে এসেছে তাদের নতুন স্মার্টফোন এলজি এক্স পাওয়ার। গত বৃহস্পতিবার ভারতের বাজারে ছাড়া হয়েছে স্মার্টফোনটি। ভারতের বাজারে এর দাম রাখা হয়েছে ১৫ হাজার ৯৯০ রুপি। কালো ও সোনালি এই দুই রঙে ছাড়া হয়েছে ফোনটি। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। 

এলজি এক্স পাওয়ার ফোনটি চলবে অ্যানড্রয়েড ৬ দশমিক ০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে। এতে রয়েছে ডুয়েল সিম। রয়েছে ৫ দশমিক ৩ ইঞ্চির এইচডি (৭২০x১২৮০ পিক্সেলস) ইন-সেল টাচ ডিসপ্লে। ফোনটি চলবে ১ দশমিক ৩ গিগাহার্জের কোয়াড-কোর মিডিয়াটেক এমটি৬৭৩৫এম প্রসেসরে, সঙ্গে রয়েছে ২ জিবি র‍্যাম। ইন্টারনাল স্টোরেজ রয়েছে ১৬ জিবি, যা মাইক্রোএসডি কার্ড ব্যবহারের মাধ্যমে বাড়িয়ে নেওয়া যাবে। 

ফোনটির রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের, সঙ্গে আছে এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। ফোনটিতে আছে ৪১০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি। 

কানেক্টিভিটির জন্য ফোনটিতে রয়েছে ফোরজি ভিওএলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন, জিপিএস এবং ব্লুটুথ ৪ দশমিক ১। 

ফোনটিতে রয়েছে পিই প্লাস প্রযুক্তি, এর ফলে ফোনটিতে চার্জিং হবে দ্রুত। এলজির পক্ষ থেকে বলা হয়েছে, পিই প্লাস প্রযুক্তির কারণে অন্য যে কোনো স্মার্টফোনের তুলনায় দ্বিগুণ গতিতে চার্জ হবে এলজি এক্স পাওয়ার ফোনটিতে। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে অটো শট, ফিল্ম এফেক্ট, জেশচার সেলফি ও কুইক শেয়ার। 

এর আগে গত জুন মাসে একসঙ্গে এক্স সিরিজের নতুন চারটি ফোন বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছিল এলজি। এই ফোনগুলোর মধ্যে রয়েছে ‘এক্স পাওয়ার’, ‘এক্স ম্যাচ’, ‘এক্স স্টাইল’ ও ‘এক্স ম্যাক্স’। গত ফেব্রুয়ারিতে ডুয়েল ক্যামেরার এলজি ‘এক্স ক্যাম’ স্মার্টফোন দিয়ে এলজির এক্স সিরিজের যাত্রা শুরু হয়েছিল। (এনটিভি)

Side banner